বিনামূল্যে ট্রাফিক এক্সচেঞ্জ ওয়েবসাইট ব্যবহার করা উচিত নয় কেনো

বিনামূল্যে ট্রাফিক এক্সচেঞ্জ ওয়েবসাইট ব্যবহার করা উচিত নয় কেনো

ট্রাফিক এক্সচেঞ্জ আপনার সাইটের র‌্যাঙ্কিংকে খারাপভাবে প্রভাবিত করে । গুগল আপনার সাইটকে কালো তালিকাভুক্ত করতে পারে এবং আপনার ব্লগিং ক্যারিয়ার নষ্ট করে দিতে পারে । আজ এই নিবন্ধে আমি আপনাকে বলব কেন আপনি ব্লগে ট্রাফিক এক্সচেঞ্জ ওয়েবসাইট ব্যবহার করবেন না!

ফ্রি ট্রাফিক এক্সচেঞ্জ সাইটগুলি আপনার ব্লগের ট্রাফিক বাড়াতে অনেক সাহায্য করে । কিন্তু এটি আপনার ব্লগকে ব্যর্থতার দিকে নিয়ে যাওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে । ফ্রি ট্রাফিক এক্সচেঞ্জ আপনার ওয়েবসাইটের র‌্যাঙ্কিংকে খুব খারাপভাবে প্রভাবিত করে ।

বিনামূল্যে ট্রাফিক এক্সচেঞ্জ সাইট কি

ওয়েবসাইট ট্রাফিক এক্সচেঞ্জের মাধ্যমে, আপনি আপনার ব্লগ বা ওয়েবসাইটে দ্রুত ট্রাফিক বাড়াতে পারেন ।

উদাহরণ স্বরূপ,

আপনি ট্রাফিক এক্সচেঞ্জ সাইট ব্যবহার করেন, একইভাবে আরও অনেক ওয়েবসাইট মালিক থাকবে যারা ট্রাফিক এক্সচেঞ্জ সাইট ব্যবহার করে । যার কারণে, এটি একটি বড় নেটওয়ার্কে পরিণত হয় এবং তারা একে অপরের ওয়েবসাইট ভিজিট করে যা ট্রাফিক বাড়ায় ।

কিভাবে ট্রাফিক এক্সচেঞ্জ সাইট কাজ

  • ট্রাফিক এক্সচেঞ্জের মাধ্যমে ট্রাফিক পেতে, প্রথমে আপনাকে সাইন আপ করতে হবে ।
  • এর পরে আপনাকে কিছু পয়েন্ট অর্জন করতে হবে, যা অন্যান্য ব্লগে গিয়ে পাওয়া যায় ।
  • আপনি যে পয়েন্টগুলি অর্জন করেন তা আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক বাড়াতে সাহায্য করে এবং আপনার পয়েন্টগুলি শেষ হয়ে গেলে, আপনাকে সেগুলি আবার উপার্জন করতে হবে ।

এই প্রক্রিয়া ধারাবাহিকভাবে চলতে থাকে ।

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট কি ফ্রি ট্রাফিক এক্সচেঞ্জ সাইট থেকে নিরাপদ?

না ... মোটেও না ।


যদি আপনার ব্লগে Google Adsense বিজ্ঞাপন থাকে এবং আপনি ট্রাফিক এক্সচেঞ্জ সাইট ব্যবহার করেন, তাহলে Google Adsense অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে ।


গুগল অ্যাডসেন্স তার শর্তাবলীতে স্পষ্টভাবে বলেছে , আপনি যদি কোনো ধরনের ট্রাফিক জেনারেটর ওয়েবসাইট বা সফটওয়্যার ব্যবহার করেন, তাহলে গুগল অ্যাডসেন্স আপনার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করে দেবে ।


তাই আপনি যদি আপনার ওয়েবসাইট বা ব্লগে ফ্রি ট্রাফিক এক্সচেঞ্জ সাইটগুলি ব্যবহার করেন তবে এখনই এটি বন্ধ করুন ।

মাধ্যমে আপনার সাইটে আসে, তখন তারা আপনার ব্লগ বা ওয়েবসাইট থেকে অবিলম্বে চলে যায়, যা আপনার সাইটের বাউন্স রেট বাড়িয়ে দেয় । 


অনেক মানুষ বিশ্বাস করে যে বাউন্স রেট হল গুগল র‍্যাঙ্কিংয়ের অন্যতম কারণ । এটি আপনার সাইটের গুণমান সম্পর্কে Google দেখায়।


এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হতে প্রমাণিত হলে, তারপর এটি ভাগ করতে ভুলবেন না!